ঢাকাবুধবার , ২ আগস্ট ২০২৩
  1. অর্থ ও বাণিজ্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. বিনোদন
  6. রাজনীতি
  7. সারাদেশ
  8. স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

খতমে নবুওয়াত সংরক্ষণ কমিটির জাতীয় কাউন্সিল, আল্লামা আব্দুল হামিদ আমীর ইমাদুদ্দীন মহাসচিব নির্বাচিত

bn24news
আগস্ট ২, ২০২৩ ৫:৪৫ অপরাহ্ণ
Link Copied!

খতমে নবুওয়াত সংরক্ষণ কমিটির জাতীয় কাউন্সিল, আল্লামা আব্দুল হামিদ আমীর ইমাদুদ্দীন মহাসচিব নির্বাচিত

এইচ. আই লিংকন, সিরাজদিখানঃ

খতমে নবুওয়াত সংরক্ষণ কমিটির জাতীয় কাউন্সিল অধিবেশনে ২৪৮ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠিত হয়েছে। এতে সংগঠনের আমীর নির্বাচিত হয়েছে আল্লামা আব্দুল হামীদ পীর সাহেব মধুপুর এবং মহাসচিব নির্বাচিত হয়েছেন মুফতি মোহাম্মদ ইমাদুদ্দীন।

উলামা-মাশায়েখ সম্মেলনে পীর সাহেব মধুপুর বলেন, রাসূল (সা.) এর আদর্শ বাস্তবায়নের মাধ্যমেই আদর্শ সমাজ গড়ে উঠতে পারে। আমাদের বিশ্বাস হলো হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম সর্বশেষ ও সর্বশ্রেষ্ঠ নবী ও রাসুল। তারপরে নতুন করে কেউ নবী-রাসুল হিসেবে আগমণ করবে না। এটা কুরআন-সুন্নাহ ইজমা-কিয়াসের সর্বসম্মত বক্তব্য। উপরোক্ত বিষয়টি দ্বীন ইসলামের মৌলিক বিশ্বাস। যা অস্বীকার করলে কিংবা সন্দেহ পোষণ করলে ঈমান থাকে না। তিনি আরো বলেন, সারা পৃথিবীতে বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত। মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টানসহ বিভিন্ন জাতি ধর্মের মানুষ এদেশে একসাথে বসবাস করে। তিনি বলেন, অসংখ্য কুফুরি মতবাদ পরিহার করে মুসলমানদের ঈমানী তাকওয়া অর্জন করতে হবে।

সম্মেলনে মধুপুর পীর সাহেব কারাবন্দি নিরীহ আলেমদের মুক্তি এবং মাদরাসা ছাত্র হাফেজ রেজাউল করিম হত্যার বিচার দাবি করেন। মাওলানা আবুল কাশেম আশরাফী, হাফেজ মাওলানা আহমাদুল্লাহ ও মুফতি নাজমুল হাসান বিন নুরীর সঞ্চালনায় সম্মেলনে বক্তব্য রাখেন বেফাক মহাসচিব মাওলানা মাহফুজুল হক, মাওলানা আবুল কালাম, মাওলানা আব্দুল আউয়াল পীর সাহেব ডিআইটি নারায়ণগঞ্জ, মেরাজনগর মাদরাসার মুহতামিম মাওলানা রশিদ আহমদ, মাওলানা ইয়াহইয়া মাহমুদ রামপুরা, মুফতি মোহাম্মদ আলী আফতাবনগর,শায়খুল হাদীস আশিকুর রহমান কাসেমী, মাওলানা খোরশেদ আলম কাসেমী, মাওলানা জুনায়েদ আল হাবিব, মাওলানা আব্দুর রাজ্জাক আল-আযহারী, মাওলানা খালিদ সাইফুল্লাহ আইয়ুবী, মুফতি সাখাওয়াত হোসেন রাজী,মুফতি কেফায়েতুল্লাহ আজহারী, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা মোস্তাকিম বিল্লাহ হামিদী, মুফতি রেজাউল করিম আবরার, মাওলানা ওবায়দুর রহমান মাহবুব,ঝালকাঠির নেছারাবাদ দরবার শরীফের পীর মাওলানা খলিলুর রহমান নেছারাবাদী, মাওলানা শেখ মুজিবুর রহমান, মুফতি রশিদ বিন ওয়াক্কাস, নারায়ণগঞ্জের দেওভোগ মাদরাসার মুহতামিম মাওলানা আবু তাহের জিহাদী। কাউন্সিলে কতিপয় কর্মসূচি ঘোষণা করা হয়।