ঢাকাবুধবার , ২৩ আগস্ট ২০২৩
  1. অর্থ ও বাণিজ্য
  2. আন্তর্জাতিক
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. বিনোদন
  6. রাজনীতি
  7. সারাদেশ
  8. স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

সিরাজদিখানে ব্যাক্তিগত উদ্যোগে ২কি.মি. রাস্তা সংস্কার

bn24news
আগস্ট ২৩, ২০২৩ ১২:৫৫ অপরাহ্ণ
Link Copied!

সিরাজদিখানে ব্যাক্তিগত উদ্যোগে ২কি.মি. রাস্তা সংস্কার

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি:

মুন্সীগঞ্জের সিরাজদিখানে বাসাইল ইউনিয়নের দিঘীরপার এলাকার যুব সমাজ ও প্রবাসিদের ব্যাক্তিগত উদ্যোগে প্রায় দুই কিলোমিটার রাস্তা সংস্কার করা হয়েছে ।

গতকাল বুধবার সরজমিন ঘুরে জানাযায়, দিঘীরপাড় জামে মসজিদ হতে বাসাইল বাজারের রাস্তাটি কাঁচা মাটির হওয়ায় একটু বৃষ্টিতেই জলাবদ্ধতা সৃষ্টি হয়। এতে যানবাহন চালক, যাত্রী, শিক্ষক, শিক্ষার্থীসহ সাধারণ মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হয়। ইউনিয়নের এই রাস্তাটি সংস্কার অভাবে দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় রয়েছে। জনগণকে এ ভোগান্তির হাত থেকে রক্ষা করতে প্রবাসি কামরুল মাঝি,সুজন খান, আজাহার মাঝি, রহিম ভূইয়া, বাসার খান সহ স্থানীয়দের উদ্যোগে ইটের রাবিশ দিয়ে রাস্তাটি সংস্কার করা হয়।

পথচারী কামরুল বলেন, বিগত ১০ বছর যাবত এই রাস্তার কোন কাজ হয়নি। আমরা স্থানীয়ভাবে অনেকবার মেম্বার ও চেয়ারম্যানের কাছে গেছি কিন্তু কোন বরাদ্দ দেয়নি। কিছুদিন যাবত স্কুলের ছেলেমেয়েরা বৃষ্টির কারণে বাড়ি থেকে বের হতে পারে না এবং যারা বৃদ্ধ অসুস্থ তাদের চলাচলের উপক্রম থাকে না। আমাদের এলাকার সংগঠনের মাধ্যমে রাস্তাটি সংস্কার করেছে। তবে আমরা প্রশাসনের কাছে অনুরোধ জানাই আমাদের এলাকার অবহেলিত রাস্তাগুলি যেন স্থায়ীভাবে সংস্কার করে।

বাসাইল জাগরণী যুব সংঘের প্রধান সমন্বয়ক আতিকুল ইসলাম আতিক বলেন,দিঘীরপার যুব সমাজের উদ্যোগে এবং এলাকাবাসী ও প্রবাসীদের সহযোগিতায় প্রায় বিগত ৩ বছর ধরে এই রাস্থা সংস্কার করে আসছি। এই রাস্তাগুলো বর্ষা মৌসুমে চলার একেবারেই অনুপযোগী ছিল।

আমরা ইটভাটা থেকে ভাঙা ইট এনে রাস্থার ছোট বড় গর্ত ভরি এবং মাটির উপরে প্রায় ৩/৪ ইঞ্চি পরিমাণ রাবিস দিয়েছি । বর্তমান সময়ে সকলেই স্বাচ্ছন্দ্যে বৃষ্টির মধ্যে যাতায়াত করতে পারে। তবে এর সাথে প্রশাসনের সহযোগিতা পেলে রাস্তা সংস্কার কাজ আরো দ্রুতগতিতে ভালোভাবে করা যেত।

সিরাজদিখান উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল আলম তানভীর বলেন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের প্যাডে উপজেলা প্রশাসন বরাবর আবেদন করলে আমি ব্যবস্থা নেব।